আহসানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতালের সাথে প্রাভা হেলথের সমঝোতা স্মারক (এমওইউ) স্বাক্ষর।


ফেব্রুয়ারি ১, ২০১৮, ঢাকা, বাংলাদেশ - আহসানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতালের সাথে প্রাভা হেলথের একটি স্মারকলিপি স্বাক্ষরিত হয়, যার মাধ্যমে আহছানিয়া মিশনের রোগীরা প্রাভাতে সাশ্রয়ী মূল্যে বিস্তৃত পরিসরে ক্যান্সার নির্ণয়ের বিভিন্ন পরীক্ষা সঞ্চালন করতে পারবেন।

 

"বাংলাদেশে মৃত্যুর ষষ্ঠ প্রধান কারণ হচ্ছে ক্যান্সারে মৃত্যু। আহসানিয়া মিশন প্রতি বছর শত শত ক্যান্সারের রোগীদের জন্য বিশ্বমানের চিকিৎসা সুবিধা প্রদান করে থাকে। আমদের লক্ষ্য টার্গেটেড এজেন্টের মাধ্যমে রোগীদেরকে বিশ্বমানের সেবা প্রদাঁন করা এবং প্রাভার সাথে অংশীদারিত্ব আমাদের এই লক্ষ্য পূরণে সাহায্য করবে।", অধ্যাপক ডাঃ কামরুজ্জামান চৌধুরী, আহসানিয়া মিশনের ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস এবং রেডিয়েশন অনকোলজি বিভাগের প্রধান।

 

২০১৭ এর অক্টোবরে বাংলাদেশের প্রথম মলিকিউলার ক্যান্সার ডায়াগনসটিকস পিসিআর পরীক্ষা প্রাভাতে সঞ্চালিত হয়। কলোরেক্টাল, স্তন, সার্ভিকাল এবং ফুসফুসের ক্যান্সার সহ অনকোলজি মলিকিউলার ডায়গনস্টিকস সর্বাধিক কার্যকরী হিসেবে বিবেচিত হয় এবং প্রাথমিকভাবে সনাক্তকরণ এবং রোগব্যাধি ব্যবস্থাপনার উপর ভিত্তি করে ক্যান্সারে মৃত্যুহার কমাতে পারে। পূর্বে রোগীদের নমুনা স্থানীয়ভাবে সংগ্রহ করা হলেও পরীক্ষার জন্য তাদের বিদেশে পাঠানো হতো। বর্তমানে বাংলাদেশে প্রাভাতে এই পরীক্ষা সঞ্চালনের মাধ্যমে বিদেশে নমুনা পরিবহনের ফলে যে ত্রুটির সৃষ্টি হতো, তার হার কমছে। একইসাথে রোগীর ব্যয় এবং রিপোর্টের জন্য টার্ন এরাউন্ড টাইমও উল্লেখযোগ্যভাবে কমে আসছে।

 

প্রাভা হেলথের প্রতিষ্ঠাতা ও সিইও, আইনজীবী সিলভানা কিউ সিনহা বলেন, "দুর্ভাগ্যবশত বাংলাদেশে ক্যান্সারের কোনও রেজিস্ট্রি নেই- যার প্রতিষ্ঠার অংশ হতে আমরা আশাবাদী- কিন্তু আমরা বিশ্বাস করি যে ক্যানসারের ঘটনা যতটা না রিপোর্ট করা হয়, তার চেয়ে অনেক বেশি। অনকোলজিতে মলিকিউলার ডায়াগনস্টিকস সর্বাধিক কার্যকরী হিসেবে বিবেচিত হয় যা প্রাথমিক সনাক্তকরণের পাশাপাশি কার্যকর চিকিৎসা প্রক্রিয়া চিহ্নিতকরণের উপর ভিত্তি করে ক্যান্সারে মৃত্যুহার কমাতে পারে। ক্যান্সার নিরীক্ষায় আহ্ছানিয়া মিশনের অংশীদার হতে পেরে এবং বাংলাদেশে প্রথমবারের মতো অত্যাধুনিক ক্যান্সার ডায়গনিস্টিক সেবা প্রদানের সুযোগ পেয়ে প্রাভা অত্যন্ত আনন্দিত।"

 

প্রাভা হেলথের সিনিয়র ডিরেক্টর, হার্ভার্ড মেডিকেল স্কুল, বস্টন, ম্যাসাচুসেটসের বেথ ইসরায়েল হাসপাতালের ইন্টারডিসিপ্লিনারি মেডিসিন অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের ইমিউনোবায়োলজি ল্যাবরেটরির প্রধান ডাঃ জাহিদ হুসেইন বলেন, "আহসানিয়া মিশন ১৫ বছরেরও বেশি সময় ধরে বাংলাদেশের রোগীদের ক্যান্সারের চিকিৎসা প্রদান করছে। বাংলাদেশের প্রথমবারের মতো ক্যান্সার চিকিৎসায় সর্বশেষ প্রযুক্তি ব্যবহারের মাধ্যমে আহসানিয়া মিশন এবং প্রাভার রোগীদের মধ্যে সেতুবন্ধন গঠনই এই গুরুত্বপূর্ণ সহযোগের উদ্দেশ্য। ক্যান্সারের রোগীদের জন্য যথাযথ থেরাপি নির্ণয়কালে র‍্যাপিড টার্ন এরাউন্ড টাইম অত্যন্ত গুরুত্বপূর্ণ।"

 

*** বাম থেকে ডানে- ডাঃ জাহিদ হুসেইন, জ্যেষ্ঠ পরিচালক, ক্যান্সার ডায়াগনস্টিক, প্রাভা হেলথ; মিস সিলভানা কাদের সিনহা, প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, প্রাভা হেলথ; অধ্যাপক ডাঃ কামরুজ্জামান চৌধুরী, ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস, রেডিয়েশন অনকোলজি বিভাগের প্রধান, আহসানিয়া মিশন; ডাঃ সিমীন মজিদ আখতার, জ্যেষ্ঠ মেডিকেল পরিচালক, প্রাভা হেলথ।

 

*** বাম থেকে ডানে- মিস সিলভানা কাদের সিনহা, প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও, প্রাভা হেলথ; মোঃ আবদুল জলিল খান, বিপণন পরিচালক; অধ্যাপক ডাঃ কামরুজ্জামান চৌধুরী, ডিরেক্টর মেডিকেল সার্ভিসেস, রেডিয়েশন অনকোলজি বিভাগের প্রধান, আহসানিয়া মিশন; ডাঃ জাহিদ হুসেইন, জ্যেষ্ঠ পরিচালক, ক্যান্সার ডায়াগনস্টিক, প্রাভা হেলথ; ডাঃ ফয়সাল রহমান, মেডিকেল সার্ভিসেস ডিরেক্টর; ডাঃ সিমীন মজিদ আখতার, জ্যেষ্ঠ মেডিকেল পরিচালক, প্রাভা হেলথ; মিঃ সাঞ্জিভ কৃষ্ণা পুবিচেটি, প্রধান পরিচালন কর্মকর্তা, প্রাভা হেলথ।

 

আহসানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল-

আহসানিয়া মিশন ক্যান্সার ও জেনারেল হাসপাতাল ৫০০ শয্যার অলাভজনক সেবা ভিত্তিক তাত্ত্বিক পরিচর্যা হাসপাতাল, যা ২০১৪ সালে প্রতিষ্ঠিত হয়। এটি প্রাথমিকভাবে বিশিষ্ট ক্যান্সারহাসপাতাল হিসেবে চালু হলেও, পরবর্তীতে সাধারণ রোগীদের জন্য বিভিন্ন সুবিধা অন্তর্ভুক্ত করা হয়। হাসপাতালটিতে রয়েছে সকল ধরনের ক্যান্সার রোগী ও সাধারণ রোগীদের পরিচর্যার জন্য আন্তর্জাতিক মানসম্পন্ন রেডিয়েশন অনকোলজি বিভাগ, মেডিকেল অনকোলজি, সার্জিকাল অনকোলজি, গাইনোকোলজি এবং অন্যান্য বিশেষ সুবিধা এবং অত্যাধুনিক গবেষণাগারের সুবিধা।

 

প্রাভা হেলথ:

প্রাভা হচ্ছে বাংলাদেশে পারিবারিক স্বাস্থ্য কেন্দ্রের একটি নেটওয়ার্ক স্বরূপ যেখানে রোগীদের সবচেয়ে গুরুত্ব দেওয়া হয়। আমরা সর্বাধুনিক প্রযুক্তির সহায়তায় রোগীর অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে উন্নত স্বাস্থ্যসেবা ব্যবস্থা গঠনে অগ্রসর হচ্ছি। আমরা আপনাদের দিচ্ছি- পারিবারিক ডাক্তার দ্বারা পরামর্শ প্রদান এবং ল্যাবরেটরি ও ইমেজিং সহ একটি সম্পূর্ণ পরিসরের ডায়াগনস্টিক সেবা। আমাদের পরিসেবায় রয়েছে:

● পারিবারিক স্বাস্থ্যসেবা প্রদানে সব ধরনের বিশেষজ্ঞ চিকিৎসক

● ভিজিটিং স্পেশালিস্ট

● প্রাথমিক ও উন্নত প্যাথলজি সেবা (স্তন, সার্ভিকাল, ফুসফুস এবং কলোরেক্টাল ক্যান্সারের ক্ষেত্রে বাংলাদেশের প্রথম মলিকিউলার ক্যান্সার ডায়াগনস্টিক ল্যাব (পিসিআর - পলিমারেজ চেইন রিলিজ)

● ইমেজিং এবং টেলিরেডিওলজির সুবিধা

● ইএইচআর (ইলেকট্রনিক হেলথ রেকর্ডস) সহ বাংলাদেশের প্রথম সম্পূর্ণরূপে সমন্বিত এইচআইএস (হসপিটাল ইনফরমেশন সিস্টেম) সিস্টেম এবং ফোন অ্যাপ্লিকেশন ও ইন্টারনেটে সহজলভ্য প্রথ্ম পেশেন্ট পোর্টাল সিস্টেম

● নিজস্ব ফার্মেসি প্রেস অনুসন্ধানের জন্য অনুগ্রহ করে যোগাযোগ করুনঃ কুতুব উদ্দিন কামাল, প্রাভা হেলথের কমিউনিকেশনস লিড, +৮৮-০১৭২৬-৩১০৬৯৩ নাম্বারে অথবা kkamal@praavahealth.com -এ।