জসলিন ডায়াবেটিস সেন্টারের সাথে প্রাভা হেলথের অংশীদারিত্বের ঘোষণা।


নভেম্বর ১৪, ২০১৭, ঢাকা, বাংলাদেশ-

বাংলাদেশের রোগীদের বিশ্বমানের ডায়াবেটিস পরিচর্যা ও প্রতিরোধের সাথে সংযুক্ত করার নিমিত্তে আজ প্রাভা হেলথ  ইউএসএ-ভিত্তিক জসলিন ডায়াবেটিস সেন্টারের সাথে একটি নতুন অংশীদারিত্বের ঘোষণা করে। হার্ভার্ড মেডিকেল স্কুলের একটি অলাভজনক সংগঠন, জসলিন বিশ্বের বৃহত্তম ডায়াবেটিস গবেষণা কেন্দ্র, ডায়াবেটিস ক্লিনিক, এবং ডায়াবেটিস সংশ্লিষ্ট শিক্ষা প্রদানকারী প্রতিষ্টান।

 

বাংলাদেশে ৩৫ বছরের ঊর্ধ্বে প্রতি ৯ জনে ১ জনের ডায়াবেটিস রয়েছে এবং প্রতি চারজনের মধ্যে একজনের প্রাক- ডায়াবেটিস লক্ষণ রয়েছে। প্রাভা হেলথের ঢাকাস্থ নতুন প্রাভা ফ্যামিলি হেলথ সেন্টারে যুক্তরাষ্ট্রের জসলিনের উদ্ভাবনী থেরাপির আয়োজন করা হয়। এই একাত্মতার অন্যতম লক্ষ্য হচ্ছে প্রাভার ডাক্তার, নার্স এবং স্বাস্থ্য প্রশিক্ষক তথা প্রাভার স্বাস্থ্যকর্মীদের বিশেষ প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে রোগীর নিকট ডায়াবেটিস ও প্রাক-ডায়াবেটিস সংশ্লিষ্ট সচেতনতা বৃদ্ধি করা।

 

"ডায়াবেটিস নিয়ন্ত্রণ যোগ্য এবং জসলিন ডায়াবেটিস সেন্টারের সাথে প্রাভা হেলথের অংশীদারিত্ব ডায়াবেটিস আক্রান্ত ৮.৪ মিলিয়ন বাংলাদেশির হাতের মুঠোয় এর নিয়ন্ত্রণ নিশ্চিত করে।", বলেছেন প্রাভা হেলথের সিইও সিলভানা সিনহা। তিনি আরও বলেন, "বিশ্বের সেরা ডায়াবেটিস ক্লিনিকগুলোতে ব্যবহৃত একই সরঞ্জাম এবং পদ্ধতির ন্যয় এখন প্রাভা হেলথ মেডিকেল টিমও ডায়াবেটিক এবং প্রাক-ডায়াবেটিক রোগীর যত্ন নিতে সক্ষম।"

 

প্রাভা হেলথের মেডিকেল ডিরেক্টর , ডাঃ ফয়সাল রহমান, বলেন, "যখন ডায়াবেটিস নিয়ন্ত্রণে থাকে, তখন হার্ট অ্যাটাক, চোখের সমস্যা, স্নায়ু ক্ষয়, কিডনি, এবং দাঁত ও মাড়ির সমস্যাগুলো হ্রাস পায়। প্রাভা হেলথ এবং জসলিন ডায়াবেটিস সেন্টারের মধ্যবর্তী এই একাত্মতা প্রাভার রোগীদের এই নিশ্চিত করে যে তাদের ডায়াবেটিস পরিপূর্ণভাবেই নিয়ন্ত্রিত হবে।“

 

জসসিন ডায়াবেটিস সেন্টারের প্রধান মেডিকেল অফিসার ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট রবার্ট গ্যাবি বলেন, "বৈশ্বিকভাবে রোগীদের পরিচর্যার উদ্দেশ্যে প্রাভা হেলথের সাথে কাজ করতে পেরে আমরা আনন্দিত এবং আমরা বাংলাদেশে ডায়াবেটিস কেন্দ্রিক সেবায় আমাদের সর্বোচ্চ তুলে ধরতে আগ্রহী।" তিনি আরও যোগ করেন, "প্রাভার মাধ্যমে আমরা শিক্ষাবিষয়ক সরঞ্জাম এবং প্রশিক্ষণ দ্বারা চিকিৎসক এবং স্বাস্থ্য সংক্রান্ত সকল পেশাদারদের সাথে একত্রে কাজ করতে পারব, এবং প্রাভার রোগীদের সেরা ফলাফল লাভে সাহায্য করবো।"  

 

জসলিন ডায়াবেটিস সেন্টার-

জসলিন ডায়াবেটিস সেন্টার একটি স্বাধীন, অলাভজনক প্রতিষ্ঠান যা হার্ভার্ড মেডিকেল স্কুলের সাথে সংশ্লিষ্ট এবং এটি মার্কিন যুক্তরাষ্ট্রের ১১টি এনআইএইচ-মনোনীত ডায়াবেটিস রিসার্চ সেন্টারগুলোর মধ্যে একটি। যেহেতু এটি একটি অলাভজনক প্রতিষ্ঠান, অতএব জসলিনের উদ্দেশ্যসমূহের অগ্রগতি এর দাতা সংস্থার উদারতার উপর নির্ভর করে

 

ডায়াবেটিসের যেকোন স্তরকে জয় করতে জসলিন নিবেদিত এবং এটি ডায়াবেটিস গবেষণা, পরিচর্যা ও শিক্ষার ক্ষেত্রে বিশ্বব্যাপী অগ্রদূত। ডায়াবেটিস প্রতিরোধ ও নিরাময়ের উদ্দেশ্যে বিভিন্ন আবিষ্কারের ক্ষেত্রে জসলিনের গবেষণা সবার থেকে এগিয়ে। জসলিন ক্লিনিকের গড়ে তোলা উদ্ভাবনী থেরাপি এবং শিক্ষনীয় প্রোগ্রামগুলি বহুমূত্ররোগ পীড়িত মানুষের জীবনের কতই না উন্নতি সাধন করে।

 

প্রেস অনুসন্ধানের জন্য অনুগ্রহ করে যোগাযোগ করুনঃ সারাহ ডারসি, সিনিয়র ডিরেক্টর পাব্লিক রিলেশন, জসলিন ডায়াবেটিস কল সেন্টার ৬১৭-৩০৯-১৯৫৮ নাম্বারে অথবা Sarah.Darcy@joslin.harvard.edu -এ।