প্রাভা কমিউনিটিতে স্বাগতম

পরিচিত হোন আমাদের প্রতিষ্ঠাতা এবং সিইও-র সাথে


ছয় বছর আগে, আমার মাকে বাংলাদেশের একটি শীর্ষ হাসপাতালে মৌলিক সার্জারির জন্য ভর্তি করা হয়েছিল। আমরা আশা ছিলাম যে নিয়মিত প্রক্রিয়া মসৃণ হবে, তবে তাকে এমন নাটকীয় জটিলতার মুখ দেখতে হয়েছিল যে আমরা ধরে নিয়েছিলাম উনাকে আমরা প্রায় হারিয়ে ফেলেছি। অভিজ্ঞতা সবচেয়ে বেদনাদায়ক অংশ ডাক্তারের ব্যবহার ছিল। আমার মায়ের জীবনের সবচেয়ে খারাপ দিনগুলো ছিল সেগুলো, আমার বোন এবং আমি কেন আমাদের মা ঘন ঘন বাইল বমি করছেন জিজ্ঞেস করতে গেলাম, কিন্তু ডাক্তার আমাদের অনুসন্ধান উপেক্ষা করে রুম থেকে বেরিয়ে গেলেন।

বিস্তারিত পড়ুন


বিস্তারিত পড়ুন

অপারেশনাল এক্সেলেন্সঃ দক্ষিণ এশিয়াতে সুলভ স্বাস্থ্যসেবার চাবিকাঠি


অনেক বছর আগে যখন আমি কৈশোরের শেষ পর্যায়ে ছিলাম, আমার আঙ্কলকে এপিলেপ্সির রোগী হিসেবে ডায়াগনোস করা হয় – যা খিঁচুনি দ্বারা বিশিষ্ট একটি দীর্ঘস্থায়ী অসুস্থতা।  তখনকার দিনে বেশীরভাগ মানুষই জানত না যে এধরণের একটি অসুখ আছে সুতরাং এটা কীভাবে নির্ণয় করতে হয় সেটাও বুঝত না। আমি তখন ভারতের হায়দ্রাবাদে বসবাস করছি, আমি মূলত জন্মসূত্রে যেখানকার বাসিন্দা, এবং এই রোগের মোকাবেলা করার জন্য আমার আঙ্কলের ও আমার পরিবারের সাথে মুখোমুখি হওয়া কষ্টগুলো দেখেছি। আমার এখনও মনে পড়ে কীভাবে তাকে পুরো শহরজুড়ে বিভিন্ন হাসপাতাল এবং নিউরোলজিস্টের কাছে নিয়ে জেতাম। কেউই যথাযথ চিকিৎসা বা সেবা দিতে পারতো না। এক পর্যায়ে আমার পরিবারের সদস্যরা তাকে বাড়ীতে তৈরি করা ওষুধ দিয়ে চিকিৎসা করা শুরু করলো যা তার শরীরের উপর বিরূপ প্রভাব ফেলেছিল, যা সম্বন্ধে আমরা পরে জানতে পেরেছিলাম। যথোপযুক্ত চিকিত্সার চেষ্টা করার ১০ বছর পর, আমরা অবশেষে একজন উপযুক্ত নিউরোলজিস্টের সন্ধান পেলাম যিনি আমাদেরকে জানালেন যে এর স্থায়ী প্রতিকারের জন্য খুব বেশী দেরি হয়ে গেছে, এবং আমাদের ওষুধের উচ্চ মাত্রার ব্যবহারে তার অবস্থা পরিচালনা করতে হবে।

বিস্তারিত পড়ুন

    সবচেয়ে জনপ্রিয়

    আমি সবসময় এমন কোন বিপ্লবী দলের অংশ হতে চেয়েছি, যারা একটি অর্থপূর্ণ উপায়ে মানুষের জীবন পরিবর্তন করার ক্ষমতা রাখে। আমি ঢাকায় জন্মগ্রহণকারী এবং বাংলাদেশের বাইরেই অধিকাংশ সময় বড় হয়েছি - প্রধানত নাইজেরিয়া, যুক্তরাজ্য এবং মার্কিন যুক্তরাষ্ট্র - আমি বাংলাদেশ
    পরিচিত হোন আমাদের প্রতিষ্ঠাতা এবং সিইও-র সাথে
    বাংলাদেশে স্বাস্থ্যসেবা উদ্ভাবন আনয়ন
    গ্লোবাল হেলথ কেয়ার টেকনোলজি: এসময়ের ট্রেন্ডিং বিষয়
    প্রমাণ নির্ভর ঔষধ (এভিডেন্স বেইজড মেডিসিন)
    পিডিয়াট্রিক্স এবং যথাযথ শিশু স্বাস্থ্যসেবার প্রয়োজনীয়তা
    বাংলাদেশে নিখুঁত ও নির্ভরযোগ্য পরীক্ষার ফলাফল অর্জনের দিকনির্দেশনা এবং প্রয়োজনীয়তা
    ডায়াবেটিস নিয়ন্ত্রণ করুন, ডায়াবেটিস যেন আপনাকে নিয়ন্ত্রণ না করে!
    ল্যাবরেটরি সেবার মান উন্নয়নে অ্যাক্রেডিটেশন
    বাংলাদেশের স্বাস্থ্যসেবা: আমাদের কাঙ্ক্ষিত পরিবর্তনের শুরু আমাদের মাঝেই